যদি কখনও ভেবে থকেন যে একটি ভ্যানকে শুধু একটি বাণিজ্যিক গাড়ি হিসেবে নয়, বরং আরামদায়ক লাউঞ্জের মতো অনুভব করা যায়, তবে টাটা উইঙ্গার প্লাস তার উত্তর। 29 আগস্ট 2025-এ লঞ্চ হওয়া এই 9-সিটার প্রিমিয়াম ভ্যান তাদের জন্য যারা দীর্ঘ যাত্রা করে, সেটা স্টাফ শাটল হোক, কর্পোরেট ভ্রমণ হোক বা পর্যটন পরিষেবা। আমি ভাবতে পারি, যখন আপনি কেবিনে প্রবেশ করবেন, ক্যাপ্টেন সিটে বসে 2.2L ডিকোর ডিজেল ইঞ্জিনের মৃদু গুঞ্জন অনুভব করবেন।
আরামের দিকে প্রথম নজর পড়ে। প্রতিটি সিটে আলাদা AC ভেন্ট এবং USB চার্জিং পয়েন্ট আছে, এবং লেগরুম বিস্ময়করভাবে খোলা। দীর্ঘ যাত্রাও এখন ক্লান্তিকর মনে হয় না। মোনোকক চেসিস এটিকে স্থিতিশীল করে তোলে, মোড় সহজে নেওয়া যায় এবং শহরের উঁচু-নীচু রাস্তা সহজেই শোষিত হয়।
ইঞ্জিন নির্ভরযোগ্য এবং 100 hp এবং 200 Nm টর্ক দেয়, সঙ্গে 5-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স, যা শক্তি এবং জ্বালানির সাশ্রয়ের মধ্যে সমন্বয় বজায় রাখে। হাইওয়েতে 12-14 kmpl মাইলেজ এবং 60 লিটার ফুয়েল ট্যাঙ্ক এটিকে অপারেটরদের জন্য সাশ্রয়ী করে তোলে।
সুবিধার পাশাপাশি, টাটা উইঙ্গার প্লাস-এ Fleet Edge প্ল্যাটফর্মও রয়েছে, যা রিয়েল-টাইম ট্র্যাকিং, ডায়াগনস্টিক এবং রুট অপ্টিমাইজেশন সহজ করে।
মূল্য ₹20.60 লাখ (এক্স-শোরুম, নিউ দিল্লি) থেকে শুরু, উইঙ্গার প্লাস টাটার 4,500+ ডিলার এবং সার্ভিস সেন্টারে উপলব্ধ। এটি শুধু একটি ভ্যান নয়, বরং লাক্সারি, প্র্যাকটিক্যালিটি এবং অপারেশনাল দক্ষতার একটি নিখুঁত সংমিশ্রণ।
স্পেসিফিকেশন
- ইঞ্জিন: 2.2L ডিকোর ডিজেল, BS-VI স্ট্যান্ডার্ড
- পাওয়ার/টর্ক: 100 hp / 200 Nm
- সিটিং: 9 ক্যাপ্টেন সিট
- ফুয়েল ট্যাঙ্ক: 60 লিটার
- হুইলবেস: 3200 mm; গ্রাউন্ড ক্লিয়ারেন্স: 185 mm